পর্ষদের ফলাফলে খুশি নয় ফায়সাল,পরীক্ষা হলে আরও ভালো ফলাফল হত দাবি কৃতি ছাত্রের


মানসাইডেস্কঃ প্রকাশিত হলো এ বছরের মাধ্যমিকের ফলাফল।নবমের মার্কশিট, দশমের অভ্যন্তরীণ মূল্যায়নের ভিত্তিতে প্রকাশিত হল এবছরের মাধ্যমিকের ফলাফল। মালদার চাঁচোল সিদ্ধেশ্বরী ইনস্টিটিউশনের এবছর ৬৬২ নম্বর পেয়েছে মোহাম্মদ ফাইসাল মির। তবে এই নম্বরে সে সন্তুষ্ট না। পরীক্ষা দিলে এর থেকে আরো ভালো নম্বর আশা করেছিলেন এই মেধাবী ছাত্র।

উল্লেখ্য,করোনা পরিস্থিতিতে এবছর বাতিল হয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা ৷ পরীক্ষার্থী, অভিভাবক, সাধারণ মানুষের মতামত নিয়েই এবছর পরীক্ষা বাতিল করা হয়েছিল ৷ কীভাবে পরীক্ষার মূল্যায়ন হবে তাও জানিয়ে দেওয়া হয়েছিল আগেই ৷ নবম শ্রেণির বার্ষিক পরীক্ষার ফল ও দশম শ্রেণির ইন্টারনাল পরীক্ষার ফল থেকে পঞ্চাশ শতাংশ করে নিয়ে মাধ্যমিকের ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়ে দেওয়া ৷ সেই অনুযায়ী, আজ সকাল 9টায় মাধ্যমিকের ফলপ্রকাশ করল মধ্যশিক্ষা পর্ষদ ৷ মালদা জেলার চাঁচোল সিদ্ধেশ্বরী ইনস্টিটিউশনে এবছর 210 জন মাধ্যমিক পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছিলেন 210 জন উত্তীর্ণ হয়েছেন। এদের মধ্যে 662 নম্বর পেয়েছে ওই স্কুলের ছাত্র ফাইজাল মির। কিন্তু এই ফলাফলে সেই খুশি নয়। পরীক্ষা দিলে এর থেকে ভাল ফলাফল আশা করেছিল বিদ্যালয়ের ছাত্র ফাইজাল মির। তার বক্তব্য, মাধ্যমিক পরীক্ষার জন্য প্রথম থেকেই ভালোভাবে প্রস্তুতি নিয়ে ছিলাম। কিন্তু পরীক্ষা দিতে পারিনি। নবম শ্রেণির বার্ষিক পরীক্ষার ফল ও দশম শ্রেণির ইন্টারনাল পরীক্ষার ফল থেকে পঞ্চাশ শতাংশ করে নম্বর নিয়ে এই ফলাফল। পরীক্ষা দিলে এর থেকে আরেকটু ভালো ফলাফল করতে পারতাম। তবে এই রেজাল্টে মেধা ছাত্র ছাত্রীদের সাথে আর অনান্য ছাত্র ছাত্রীদের কোনও ফারাক এবার রইলো না। ভবিষ্যতে ফাইসাল মির ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করতে চাই কিন্তু তার এই প্রাপ্ত নম্বরে আগামীতে স্বপ্ন পূরণ না হবার দুশ্চিন্তা করছেন এই কৃতী ছাত্র।

সকাল দশটায় ওয়েবসাইটে ফলাফল প্রকাশিত হবার কিছু চাঁচোল সিদ্ধেশ্বরী ইনস্টিটিউশন থেকে শুরু হয় মার্কশিট বিলি। চাঁচল ইনস্টিটিউশন থেকে চাঁচোল মহাকুমার প্রতিটি স্কুলের মার্কশিট শিক্ষকদের হাতে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.